fbpx

Best Web Design and Development Company in Rajshahi, Bangladesh | Zeropoint Computing

Pricing for Facebook Page Creation / Post Creation / Auto Responder Creation / Responder Response Management

Facebook Page / Post Boosting

*** $1 = International Dollar Rate (BDT) + 20 BDT

আমরা নিয়মিত যে সমস্ত প্রশ্নের সন্মূখীন হই সেসব প্রশ্নের উত্তরঃ

ফেইসবুক ব্যাবহারের সময় যে বিজ্ঞাপনগুলো দেখা যায়, যেগুলোর সাথে সাধারনত sponsored শব্দটি লেখা থাকে সেগুলো ফেইসবুক এ্যাড।

৪০০০/- (চার হাজার) টাকা; ৪ (চার) দিনের জন্য (আমরা রিকমেন্ড করি)।

প্রতিটি এ্যাডের জন্য আমরা ফেইসবুক-কে ইউএস ডলারে পেমেন্ট করি। আমরা আমাদের কাস্টমারদের কাছে ডলারপ্রতি (ডলারের ইন্টারন্যাশনাল রেট + ২০) টাকা চার্জ করি। আমাদের স্টার্টিং বাজেট হলো প্রথম চার দিনে ৪০ ডলার (USD $40)। এর পরে অবশ্য যে কোন বাজেটের এ্যাড চালাতে পারেন, ফেইসবুক দৈনিক ১ ডলার থেকেই এ্যাড চালাতে দেয়।
*2% fee যোগ হবে বিকাশ/রকেটের ক্ষেত্রে ​
​**এর চাইতেও কম বাজেটে ফেইসবুক এ্যাড গ্রহন করে। কিন্তু এর চাইতে কম বাজেটের এ্যাড থেকে ভালো রেজাল্ট আশা করা যায় না। বরং পুরো ফেইসবুক এ্যাডভার্টাইজিং বা আমার সার্ভিস কোয়ালিটি নিয়ে অহেতুক প্রশ্ন উঠতে পারে। আপনার প্রথম এ্যাড-টি’র বাজেট ২০০০/- টাকা’র কম হলে যোগাযোগ না করার জন্য অনুরোধ করছি।

সাধারণত, বাজেটের অনুপাতে এ্যাডের ফলাফল হয়ে থাকে। দৈনিক ১ ডলার যদি আপনার এ্যাড ৮০০ মানুষের কাছে পৌঁছে দেয়, তাহলে 10 ডলার আপনার এ্যাড ৮০০০ মানুষে কাছে নিয়ে যাবে। ​

  • এড মানে শুধু ডলার খরচ নয়; এটি সৃজনশীলতা, অভিজ্ঞতা ও আরো কিছু দক্ষতার সমন্বয় । টেকনিক্যালি আপনার একটি পেমেন্ট ম্যাথড হলেই এ্যাড দিতে পারবেন। ফেইসবুক সব একাউন্টের সাথেই এ্যাড তৈরী ও পাবলিশ করার ব্যাবস্থা করে দিয়েছে, অনেকে সেটা ব্যাবহার করে ক্যাম্পেইন চালাচ্ছে। কোন এজেন্সির সাহায্য তিন কারনে প্রযোজন হতে পারে:-
  • অভিজ্ঞতা: পেশাদার আর অনভিজ্ঞ কাজের পার্থক্য অনেক। এজেন্সি অনেক ধরনের ব্যাবসার হাজারো এ্যাড দিয়ে আসছে বছরের পর বছর। তারা Facebook community standard, Ad policy, Conversion rate, Bid, Placement, Detailed interest বিষয়গুলো মাথায় রেখে এ্যাডভার্টাইজিং করে।
  • পেমেন্ট চ্যানেল: ফেইসবুককে পেমেন্ট করার ব্যাবস্থা করাটা অনেক ঝামেলার ব্যাপার। ব্যাংকে অনেক ফরমালিটি। দেশের বাইরের কারো সাহায্য নিয়মিত চাওয়াও অস্বস্তিকর। এজেন্সিকে কিছু সার্ভিস চার্জ দিয়ে খুব সহজেই এ্যাড চালু করা যায়।

আমাদের সাথে আপনারা কন্টেন্ট শেয়ার করলে সেগুলো থেকে তথ্য নিয়া এ্যাড হলে আমরা এ্যাডটি ফ্রি তৈরী করে দেই। এ জন্য সাধারনত আলাদা পেমেন্ট নেয়া হয় না। কিন্তু, কন্টেন্ট আমাদের দিয়ে বানিয়ে নিলে তার জন্য ৫-২০ ডলার পর্যন্ত আলাদা চার্জ প্রযোজ্য হবে।

এটি’র সুনির্দিষ্ট সংখ্যা নেই কারন এ্যাডের পারফরমেন্স অনুযায়ী এবং ফেইসবুকের নিজস্ব কিছু নিয়ম অনুযায়ী (বাজেট, এ্যাড কোয়ালিটি স্কোর, প্রতিদ্বন্দী এ্যাডের পরিমান ও বাজেট ইত্যাদী) এটি কম বেশী হয়ে থাকে। সাধারনত বাংলাদেশে সবার জন্য খোলা রেখে পোস্ট বুস্ট টাইপের এ্যাড চালালে প্রতি ডলারে = ৯০০-১২০০ জন এ্যাডটি দেখবে। পেইজ প্রমোশন করলে = ৬০-১১০ টি লাইক পেতে পারেন। অন্য টাইপের এ্যাড সম্পর্কে ধারনা পেতে যোগাযোগ করুন।

আসলে কতজন ফ্যান হবে সেটা নির্দিষ্টভাবে বলা যায় না। যদি শুধু বাংলাদেশ টার্গেট করা হয় এবং সবার জন্য উম্মুক্ত করে দেয়া হয় তাহলে ৭০০ থেকে ২০০০ লাইক আসতে পারে। আপনার এ্যাডটি যাদের ভালো লাগবে তারা লাইক দিয়ে ফ্যান হবে। যাদের ভালো লাগবে না, তারা এ্যাডটি চোখে পড়লেও স্ক্রল করে চলে যাবে।

বেসিক লাইক বলে কোন শব্দ ফেইসবুকে নেই। আসলে এইসব এজেন্সি ফেইক লাইকের এই নাম দিয়েছে। তারা তাদের ৫০/৬০ হাজার ফেইক একাউন্ট দিয়ে পেইজে ভুয়া লাইকের ব্যাবস্থা করে দেয়। কাজটি তারা করে সফটওয়্যারের মাধ্যমে। এজন্যই তারা অস্বাভাবিক বেশী লাইকের নিশ্চয়তা দিতে পারে। ভুয়া লাইক কিনলে আপনার পেইজের স্থায়ী ক্ষতি হয়ে যাবে। কারন পরবর্তিতে প্রোডাক্ট/সার্ভিসের সবচেয়ে বড় ক্রেতা হয় আপনার পেইজের ফ্যান। আপনি সেই জায়গাটি বন্ধ করে দিচ্ছেন। আর এইসব ফেইক আইডি দেখে দেখে ব্লক করে দেয়া প্রায় অসম্ভব একটি কাজ। এইসব এজেন্সি সধারনত কখনই তাদের এ্যাড ম্যানেজার দেখতে দেয় না।

আপনারা চাইলে প্রতিদিন এ্যাডের রিপোর্টের কপি ই-মেইলে পাঠানো হবে। এ্যাড চলাকালিন সময় লাইভ রিপোর্ট-ও দেখে যেতে পারেন। এছাড়া শেষে বিস্তারিত রিপোর্ট ইমেইলে পাঠানো হয়।

এ্যাডের কন্টেন্ট -এর ব্যাপারে এ্যাডভাইজ করা হবে। ফেইসবুকে আপনার এ্যাড ৩৫ ডলার বাজেট ব্যাবহার করে চার দিন চালানো হবে। সঠিক মানুষকে টার্গেট করার সর্বোচ্চ চেস্টা করা হবে। স্বচ্ছতার সাথে রিপোর্ট দেয়া হবে।

পত্রিকার বিজ্ঞাপন যেমন বেশীদিন চালালে বেশী মানুষ দেখবে, ফেইসবুকের বিজ্ঞাপন ঠিক তেমনটি নয়। আপনার বাজেট অনুযায়ী এটি দেখানো হবে। বাজেট ঠিক রেখে দিনের সংখ্যা বাড়িয়ে দিলে, প্রতিদিনের দেখানোর হার কমে আসবে। আপনার ২০০ ডলার ৩ দিনে যদি ২০০০০ ক্লিক এনে দেয় তাহলে ১০ দিনেও ২০০০০ -ক্লিকই এনে দিবে। এ্যাডের সময় বাড়ালে প্রতি দিনের পাফরমেন্স এবং খরচ কম বা বেশী হওয়া ছাড়া অন্য কোন সুবিধা নেই। আপনি মোট যত টাকা খরচ করছেন, সে অনুযায়ী ফলাফল হবে। এ্যাড কম দিন চলুক বা বেশী, মোট ফলাফল একই থাকবে।

এ্যাড পারফরর্মেন্স = (বাজেট/সময়) X কোয়ালিটি স্কোর অর্থাৎ

বাজেট বাড়ালে পারফরর্মেন্স বাড়বে (সময় ও কোয়ালিটি একই হলে)
সময় বাড়ালে পারফরর্মেন্স কমবে (বাজেট ও কোয়ালিটি একই হলে)
কোয়ালিটি বেড়ে গেলে পারফরর্মেন্স বাড়বে (বাজেট ও সময় একই হলে)

যতটুটু সম্ভব ছাড় দিয়েই আমাদের রেট নির্ধারিত হয়েছে। আর কোন ডিসকাউন্টের অনুরোধ রাখা আমাদের পক্ষে সম্ভব নয়।

আপনার প্রতিষ্ঠানের একটি ফেইসবুক পেইজ থাকতে হবে। সাথে একটি ওয়েবসাইট থাকলে বোনাস, তখন আরো ভিন্ন ধরনের এ্যাড দিতে পারবেন। আমাদের সাথে দেখা করে এ্যাড দিতে চাইলে যোগাযোগ করে আসতে পারেন। আমাদের লোকেশন ওয়েবসাইটে দেয়া আছে। প্রতি ডলার (ইন্টারন্যাশনাল ডলার রেট +২০) টাকা হিসেবে বাজেটের টাকা এ্যাড দেয়ার সময় দিতে হবে। এ্যাড শেষ হয়ে যাওয়ার পরেও কোন টাকা বেঁচে গেলে তা ফেরত দেয়া হবে। ফেইসবুক পেইজের এ্যাড দেয়ার জন্য আমাদের আপনার পেইজের এ্যাডভার্টাইজার করে দিতে হবে।

এই সার্ভিসটি দেয়ার জন্য আসলে সামনাসামনি দেখা করার প্রয়োজন হয় না। তবে যদি দেখা করে এ্যাড দিতে চান তাহলে অনুগ্রহ করে আমাদের ঠিকানায় চলে আসতে পারেন। বা কোন প্রতিনিধি পাঠাতে পারেন। ব্যাবসার ধরন এবং লোকবলের স্বল্পতার কারনে আমাদের পক্ষে অন্য কোন অফিসে গিয়ে দেখা করে আসা সম্ভব নয়। আমরা দুঃখিত।

সাধারনত টাকা পৌঁছানোর দিনেই এ্যাড সাবমিট করে দেয়া হয়। কোন কোন জরুরী অবিস্থার ক্ষেত্রে হয়তো ২৪ ঘন্টা পর্যন্ত অতিরিক্ত সময় লাগতে পারে। এ্যাড সাবমিটের পরে ফেইসবুক এ্যাপ্রুভ করে লাইভ করে দেয়। যদিও ৯০% এ্যাড ১০ মিনিটের মধ্যেই চলতে শুরু করে কিছু এ্যাড ছাড় পেতে ৭২ ঘন্টা পর্যন্ত সময় নিতে পারে। কোন কোন এ্যাড চালু হবার পর বিভিন্ন কারনে বন্ধ হয়ে যায়, তখন ফেসবুক থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এ্যাডটি একটিভ করতে ব্যবস্থা নেয়া হয়।

ফেইবুক সাধারনত কতজনকে দেখালো (রিচ) সেই হিসেবে চার্জ করে তবে অনেক সময় অপশন থাকে যে রিচ এর পরিবর্তে এ্যাকশন/কনভার্শন অনুযায়ী ফেইসবুককে পে করার।

এটি আসলে আপনার সিদ্ধান্ত। আপনি আপনার বাজেটের ডলার আপনার সুবিধামতো দিনে খরচ করতে পারেন। ফেইসবুকের স্মার্ট এ্যালগরিদম ওই বাজেটকে ওই সময়ের মধ্যেই খরচ করতে চেষ্টা করে। যেমন $50 বাজেট আপনি ১ দিন, ২ দিন, ৫ দিন ইত্যাদী মেয়াদে খরচ করতে পারেন। ওই সময়ের মধ্যে ফেইসবুক বাজেট খরচ করতে না পারলে বাড়তি টাকা থেকে গেলে আমি রিফান্ড করে দেই।

  • আমরা প্রায় তিন বছর ধরে ফেইসবুক এ্যাডভারটাইজার। কখনোই দেশের প্রচলিত ছল-চাতুরীমুলক পন্থা অবলম্বন করিনি যেমন মালয়েশিয়ান রিঙ্গিত, CAD, AUD ব্যাবহার করে ডলার নাম দেয়া, ফেইক আইডি থেকে পাওয়া কুপন ব্যাবহার করা, ফেইসবুকের বিল বাকি রেখে পেইজের ক্ষতি করা, বেসিক (ভুয়া) লাইকের কন্ট্রাক্ট করা ইত্যাদি। আমাদের স্বচ্ছতার জন্য আমরা সমাদৃত। সম্ভবত আমরা-ই প্রথম থেকে ওপেন ইনফর্মেশন দিচ্ছি। কত টাকার বিনিময়ে আমাদের কাছে কি প্রত্যাশা করতে পারেন তা সবই এখানে পরিস্কারভাবে বলে দেয়ার চেষ্টা করেছি। অন্যদের মতো তথ্য জানতে ফোন করতে বা ইনবক্স দেখুন বলিনি। প্রতিযোগিতায় টিকে থাকার জন্য পরবর্তীতে অনেকে বাধ্য হয়েছে তাদের রেট ওপেনলি বলতে। এর পরেও আপনার কোন প্রশ্ন থাকলে অবশ্যই আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা ফেইসবুকের এই সার্ভিসটি সুলভ মুল্যে সরবরাহ করার চেস্টা করেছিমাত্র যেখানে এ্যাড কিভাবে চলবে সেই সিদ্ধান্তটি আপনার। আমরা কোন কৃত্রিম প্যাকেজ তৈরী করিনি। আমরা অন্যদের মতো পেইজের ‘লাইক’ কন্ট্রাক্ট করছিনা অথবা কতগুলো ক্লিক হবে সেভাবে চুক্তি করে নিচ্ছি না। আমরা আপনার এ্যাডগুলো স্বাভাবিকভাবে চলতে দিব। এতে করে স্বাভাবিকভাবেই আপনি ক্লিক অথবা লাইক পাবেন। কোন ধরনের ম্যানিপুলেশনের প্রশ্ন নেই। আমাদের সার্ভিস নেয়ার কয়েকটি কারন হতে পারে:
    ​বিশ্বমানের সার্ভিস
  • পরিপুর্ন এবং স্বচ্ছ রিপোর্টিং
  • কোন অবাস্তব প্রমিজ করা হয় না। যেমন এতগুলো লাইক/রিচ হবে।
  • কোন লাইক-এর কন্ট্রাক্ট করি না।
  • আপনার ক্যাম্পেইনের জন্য প্রয়োজনীয় পরামর্শ
  • ৩ বছরের সার্ভিসে শুন্য অভিযোগ

এ ছাড়া এ্যাড চলাকালিন সময় লাইভ রিপোর্ট দেখে নিতে পারেন। তবে ক্যাম্পেইন শেষ হয়ে যাবার পরে যেহেতু এ্যাডগুলো মুছে ফেলা হয় তাই পরে আর এই সুবিধা দেয়া সম্ভব নয়।

সাধারনত একটা রেঞ্জ দেয়া থাকে যেমন ৫০০ টাকায় 36000 থেকে 95000 reach. আমাদের অভিজ্ঞতা থেকে দেখেছি যে রেঞ্জটির ছোট ভ্যালুর ৭০% ধরা হলে কাছাকাছি রেজাল্ট হয়। যেমন এই উদাহরনে ক্ষেত্রে আমাদের ধারনা থাকবে যে 36000 এর 70% = 25k এর মতো reach পেতে পারি। ফেইসবুকের বাড়িয়ে বলাটা তার নিজের এ্যাডভার্টাইজমেন্টের একটি অংশ।

না যাবে না। এখানে যথেষ্ট পরিমান তথ্য দেয়া আছে, প্রয়োজনে আরো কিছু জানার থাকলে জেনে নিতে পারেন (এসে বা ফোনে)। আমাদের সম্পর্কে খোঁজ নিয়ে দেখতে পারেন। আমরা কোন টেন্ডারে অংশ নিতে আগ্রহী নই। আপনার প্রতিষ্ঠানের পলিসি যাই হোক না কেন আমাদের সার্ভিস নিতে হলে ১০০% অগ্রিম পেমেন্ট করতে কবে, প্রয়োজনে ক্যাম্পেইন শেষ হলে ইনভয়েস (পেইড) এবং মানি রিসিট দেয়া যাবে।

আমাদের পেমেন্ট করে যে কোন সময় বাজেট বাড়িয়ে নিতে পারেন। আমরা প্রতি ডলার বরাদ্দের জন্য ১০০ টাকা চার্জ করি। যেমন ৫০ ডলারের এ্যাডে ৫০০০ টাকা ও ১০০ ডলারের এ্যাডে ১০ হাজার টাকা ইত্যাদি।

কারন আমরা আলাদা কোন সার্ভিসচার্জ নিচ্ছি না। অনলাইন এ্যডভার্টাইজিং একটি প্রফেশনাল সার্ভিস, শুধুমাত্র ডলার বিক্রি নয়। ডলারের রেট ধরে প্রাইসিং এদেশে আমরাই শুরু করি যখন অন্য প্রতিষ্ঠানগুলো অন্যভাবে কোটেশন করত যেমন প্রতি ক্লিক ২ টাকা বা প্রতি লাইক ৫ টাকা ইত্যাদি। কিন্তু আমাদের ডলারের রেট এর নিয়মের স্বচ্ছতার জন্য আজকাল প্রায় সবাই এটা ব্যাবহার করছে। এখানে আমরা একটি ফ্ল্যাট রেট দেয়ার চেষ্টা করেছি। এই টাকার মধ্যে ডলারের দাম + ব্যাংকের চার্জ + মেইন্টেন্যান্স খরচ + আমাদের প্রফিট সবকিছুই আছে । আলাদা ভাবে এইসব হিসেব করার চাইতে ডলারের রেটে সবকিছু নিয়ে আসায় যে কোন বাজেটের এ্যাডের হিসেব সহজেই করা যায়।

অনলাইন এ্যাডভার্টাইজিং এর সার্ভিস দিয়ে থাকেন এমন অনেকেই আছেন; এছাড়া অনেকেই নতুনভাবে এ ধরনের সেবা দেয়া শুরু করছেন। এখানে আমি কয়েকজনের সন্ধান দিলাম। আশা করি কাজে লাগবে। প্রফেশনাল ও উন্নতমানের কাজের জন্য এই প্রতিষ্ঠানগুলোর সুনাম রয়েছে। আমাদের পরামর্শ হবে সম্তা ডলার রেট বা কম ডেইলি বাজেট অফার করার জন্য ভুইফোঁড় প্রতিষ্ঠান/ফ্রিল্যান্সারের কাছে না যাওয়ার জন্য। আমি সহ এই প্রতিষ্ঠানগুলো এ্যাডভার্টাইজিং করে থাকি। ফ্রিল্যান্সিং এর ডলার ক্যাশ করার জন্য সাইড বিজনেস হিসেবে এ্যাডভার্টাইজিং করি না। আমাদের মনোযোগ এ্যাডভার্টাইজিং-এ, যাতে ক্লায়েন্টের বিজনেস সম্ভাব্য বেশী লাভবান হয়।

  • analyzenbd.com
  • magnitodigital.com
  • biplobdevdigital.com

ফটোগ্রাফি, বুটিক শপ, রাজনীতি বা মিউজিক ব্যান্ড যে ধরনের এ্যাডই দিতে চান না কেন প্রায় সবগুলো-ই ফেইসবুকের মাধ্যমে প্রচার করা সম্ভব। তবে অল্প কিছু পণ্য, সেবা ও ব্যাবসা রয়েছে যেগুলোর এ্যাড আমরা দেই না। সেগুলোর একটি ছোট তালিকা এখানে দেয়া হলো:-

  • অসৎ উদ্দেশ্যে দেয়া এ্যাড
  • রাষ্ট্র বা যে কোন ধর্ম বিরোধী এ্যাড
  • এডাল্ট প্রোডাক্ট/টয়/পর্নোগ্রাফী
  • মডেল বা Escort এজেন্সি
  • জব অফার
  • লটারি
  • ম্যানপাওয়ার বিজনেস
  • কাউকে হেয় প্রতিপন্ন করার জন্য বা ঘৃনা-বিদ্বেষ মুলক এ্যাড
  • সানগ্লাস, ঘড়ি (জেন্টস বা লেডিস ওয়াচ), ভিটামিন বা সাপ্লিমেন্ট (যেমন কোন আয়ুর্বেদিক/হার্বাল ক্যাপসুল)
  • এমন কোন প্রোডাক্ট যার উপরে কোন ব্র্যান্ডের নাম আছে। যেমন: Ray Ban, Rolex, Calvin Klein, Apple, Samsung, Nike, Louis Vuitton, H&M, Honda, Gillette, Zara, L’Oréal, Gucci, Prada, Burberry, Dior, Ralph Lauren ইত্যাদী।
  • এছাড়া, যদি বোঝা যায় যে এ্যাডটি কারো ক্ষতি বা প্রতারনা করার উদ্দেশ্যে দেয়া

Payment Options

Bank Name: Al-Arafah Islami Bank Ltd.
Branch : Rajshahi Branch
Address : 239,248 Shaheb Bazar, Boalia
Account Name: Md. Rizwanul Haque
Account No: 0071120046393
SWIFT Code : ALARBDDH073
  1. bKash : 01728190918
  2. Rocket : 01711825681
  3. Nagad : 01711825681
Please, come to our office for payment.

Goto PayPal Send Money to  Send Money at “[email protected]

Goto Skrill Send Money to Send Money at “[email protected]” from your Card or Bank Account