fbpx

Best Web Design and Development Company in Rajshahi, Bangladesh | Zeropoint Computing

7 reasons you would like to have a business website

If you aren’t sure till now that a website is useful for your business, consider the following 7 reasons why you would like to have a business website:

এই অনলাইন যুগে পণ্যের বিপণনের প্রচেষ্টায় দিনের শুরু ও শেষ হয় ওয়েবসাইটের সাথে

এটি সেই জায়গা যেখানে আপনি আপনার ব্যবসায়ের সমস্ত তথ্য এবং বিপণন বার্তাগুলিকে একই স্থানে কেন্দ্রীভূত রাখতে পারেন।  এখানে একই স্থানে আপনার সম্ভাব্য গ্রাহকরা আপনার ব্যবসা সম্পর্কে অনেক কিছু বিস্তারিত একসাথে জানতে পারে যা অন্য কোন মাধ্যম দিয়ে সম্ভব না। আর এই সুবিধার জন্যই এটি আপনার পণ্য বিপণনের অন্যান্য সব প্রচেষ্টাকে পিছনে ফেলে দিতে পারে। কিন্তু অনেকেই এই জরূরী বিষয়টিকে মূল্য দিতে চান না। কারন, মার্কেটিং এর জন্য এটি কতটা জরুরী তা জানেন না।

আপনি কোনও একক ব্যবসায়িক কার্ড মুদ্রণ করার আগে বা বিজ্ঞাপনে একটিও পয়সা খরচ করার আগে একটি ওয়েবসাইট অবশ্যই বানিয়ে নিন।

আপনার বিজ্ঞাপনের সমস্ত প্রচেষ্টার জন্য অ্যাঙ্কর হিসাবে আপনি নিজের ওয়েবসাইটটি ব্যবহার করতে পারেন এমন কয়েকটি উপায় এখানে বর্ণনা করা হচ্ছেঃ

আপনার ডিজিটাল ব্র্যান্ডের নিয়ন্ত্রণ নিন

আপনার নিজের যখন একটি ওয়েবসাইট থাকে, তখন ব্যবসার উপর আপনার অনেক বেশি নিয়ন্ত্রণ থাকে। এটি কেবল আপনাকে অনলাইন জগতে একটি জায়গাই দেয় না, এটি আপনাকে আপনার ব্যবসা সম্পর্কে সম্ভাব্য ক্লায়েন্টদের জানাতে একটি প্ল্যাটফর্মও দেয়। আপনি কী করেন, আপনি এটি কেন করেন এবং আপনি কে এর সব উত্তর আপনি একবারেই একই স্থানে দিতে পারবেন ।

আপনার ব্যবসায়ের বিষয়ে লোককে বলার জন্য অন্য কারও উপর নির্ভর করার পরিবর্তে আপনি আপনার তথ্যকে ফ্রেম বন্দি করতে একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন।

আপনার ব্র্যান্ড তৈরি এবং যোগাযোগের ক্ষেত্রে, এটি সর্বাধিক গুরুত্বপূর্ণ একটি মাধ্যম।

আপনার ব্যবসায়ের সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য এক জায়গায় রাখুন

স্থানীয় ব্যবসায়ের জন্য আপনার ওয়েবসাইটকে একটি সহায়ক সংস্থান হিসাবে তৈরি করুন যাতে গ্রাহকরা আপনার উদ্যোগ সম্পর্কে প্রয়োজনীয় সমস্ত তথ্য পেতে আপনার সাইটটি দেখতে পারেন। তথ্য যুক্ত করুন যেমন:

  • আপনার ঠিকানা
  • আপনার ফোন নম্বর
  • যোগাযোগের ফর্ম বা যোগাযোগের ইমেল ঠিকানা
  • মেনু বা পরিষেবা তালিকা
  • পণ্য / সার্ভিস মূল্য
  • বিশেষ প্রচার
  • ইভেন্ট ইত্যাদি

আপনার পণ্য বিক্রয়ের জন্য একটি চুড়ান্ত গাইডলাইন তৈরি করুন

আপনি যখন ছোট একটি ব্যবসায়ের জন্য ওয়েবসাইট তৈরি করেন, তখন আপনার অন্যান্য বিপণন বার্তাগুলির তথ্যও একই সাথে দিয়ে দিতে পারেন

কোনও ইভেন্ট করতে ফ্লায়ার তৈরি করবেন? আপনার ওয়েবসাইটের URL যুক্ত করে দিতে পারেন যাতে লোকেরা আপনার পণ্য এবং পরিষেবাদি সম্পর্কে আরও ভালোভাবে জানতে আপনার ওয়েব সাইটটিতে যেতে পারে।

ব্যবসায়ের জন্য আপনার ওয়েবসাইটটি ডিজিটাল ব্রোশিওর হিসাবে আপনার অফারগুলি সম্পর্কে তথ্য দেয়ার পাশাপাশি সরাসরি বিক্রয়ের মাধ্যম হিসাবেও কাজ করতে পারে।

এটি ২৪ ঘন্টা ৭ দিন ব্যপি প্রযুক্তিগতভাবে বিক্রয় কর্মী হিসাবে কাজ করে যা আপনার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বিক্রয় করতে পারে।

এছাড়াও, আপনি রিয়েল-টাইমে তথ্য আপডেট করতে পারেন – নতুন মুদ্রণ সামগ্রীর জন্য অপেক্ষা করার প্রয়োজন পড়ে না।

একটি সাধারণ পণ্য তালিকা বা মেনু যুক্ত করার পাশাপাশি, পণ্য বিক্রয় করতে সহায়তা করার জন্য প্রায় সব কিছু আপনার সাইটে যুক্ত করতে পারেন।

গ্রাহকদের আপনার সাইট থেকে সরাসরি আপনার পণ্য ক্রয়ের অনুমতি দেওয়ার জন্য নিম্নলিখিত উপাদানগুলির সাথে একটি ইকমার্স সাইট সেট আপ করতে পারেন।

  • পেমেন্ট প্রসেসিং
  • ইনভেন্টরি ম্যানেজমেন্ট
  • শিপিং সমাধান
  • সাইট সুরক্ষা (এসএসএল শংসাপত্র)
  • অনুসন্ধান বৈশিষ্ট্য
  • সিআরএমের সাথে সংহতকরণ
  • কুপন সরঞ্জাম
  • আপ সেলিং এবং ক্রস বিক্রয় বৈশিষ্ট্য
  • রিপোর্টিং এবং বিশ্লেষণ
  • ক্রেতার পর্যালোচনা
  • যোগাযোগ পৃষ্ঠা
  • এফএকিউ

একটি ব্যবসায়িক ওয়েবসাইট বা ই-কমার্স সাইট কে আপনার ব্যবসার ক্ষেত্রে একটি অনলাইন প্ল্যাটফর্মের সুবিধা হিসাবে ব্যবহারের ক্ষেত্রে তুলনামূলক ভাবে এটা তৈরী করা খুব বেশি ব্যয় বহুল নয়। বরং অনেক লাভজনক ভাবেই এর মাধ্যমে আপনি আপনার ব্যবসা চালিয়ে যেতে পারবেন।

একটি ওয়েবসাইট আপনাকে কেবল বিক্রয় করতে সহায়তা করে না, সাথে সাথে পরিচিতি ও বিক্রয়কে বাড়াতে সাহায্য করে।

একটি শক্তিশালী লিড জেনারেশন মাধ্যম হিসাবে আপনি আপনার সাইট সেট আপ করতে পারেন। একটি অপ্ট-ইন তৈরি করে এর মাধ্যমে বিভিন্ন পণ্য কেনার ব্যাপারে আগ্রহী ক্রেতাদের পূর্ণ একটি ডাটাবেজ তৈরী করতে পারেন।

আপনার ওয়েবসাইটটিতে কেস স্টাডি এবং অতীতের প্রকল্পগুলির ছবি অন্তর্ভুক্ত করে একটি পোর্টফোলিও তৈরী করে গ্রাহকদের তাদের প্রয়োজনীয় তথ্য পেতে সহায়তা করতে ওয়েবসাইটটি ব্যবহার করতে পারেন।

স্থানীয় ব্যবসায়ের জন্য আপনার ওয়েবসাইটটি আপনার ব্যবসায় নাম, লোগো, ব্র্যান্ডের মান, বিক্রয় প্রস্তাব ইত্যাদি যুক্ত করতে পারেন।

গ্রাহকদের এবং ক্লায়েন্টদের আপনাকে (এবং আপনার পণ্য এবং পরিষেবাদি) জানার সুযোগ করে দেওয়ার আরেকটি উপায় হ’ল ব্লগ। দৈনিক নতুন নতুন সামগ্রীর সাথে একটি ব্লগ থাকা অনুসন্ধানের মান বাড়িয়ে দিতে সাহায্য করে।

প্রায়শই “না” বলা যায় না এরকম অনেক লোক থাকে যাদের সাথে ব্যবসা করার জন্য ইন্টারনেট একটি ভালো মাধ্যম হতে পারে। আপনার ব্যবসায়ের জন্য যখন আপনার কোনও ওয়েবসাইট থাকে, গ্রাহকরা তাদের সমস্যার সমাধানের জন্য অনুসন্ধান করলে আপনি সেখানে থাকতে পারছেন একি সাথে একাধিক গ্রাহক কে সাহায্য ও করতে পারছেন। নতুন গ্রাহকদের আপনাকে খুঁজে পেতে সহায়তা করার জন্যও আপনার এই ওয়েবসাইটটি ব্যবহার করতে পারবেন।

লোকেরা যখন প্রায়ই অনলাইনে কিছু খুঁজে পেতে চায়, তখন তারা এটি Google এ অনুসন্ধান করে। বর্তমান সময়ে এটি বলা যথেষ্ট নয় যে গুগল কেবল একটি “অনুসন্ধান ইঞ্জিন” – তারা বিশ্বের তথ্যের দ্বাররক্ষীদের মতো হয়ে উঠেছে। কি নেই এতে? একটি অংশ এনসাইক্লোপিডিয়া, একটি অংশ ম্যাপিং পরিষেবা, একটি অংশ ডিরেক্টরি, এবং বাকি প্রায় সমস্ত প্রকারের তথ্যই এখানে পাওয়া সম্ভব।

এত বেশি মানুষ গুগলে অনুসন্ধান করে যে, আপনার ব্যবসায়ের বিষয়গুলিও গুগলের অনুসন্ধানের ফলাফলগুলিতে অন্তর্ভুক্ত রয়েছে তা নিশ্চিত করা ভাল। আর তা সম্ভব, যদি আপনার একটি তথ্য নির্ভর ব্যবসায়িক ওয়েবসাইট থাকে।

আপনার সাইটে শীর্ষস্থান তৈরি করতে একটি অপ্ট-ইন অফার যেমন একটি কুপন, ফ্রি ইবুক, প্রতিযোগিতায় প্রবেশ ইত্যাদি যোগ করুন

ক্রেতাদের সাথে যোগাযোগের তথ্য একবার পেয়ে গেলে, ইমেল বিপণন প্রচারাভিযানের মাধ্যমে ব্যবসায়িক সম্ভাবনা তৈরী করা সম্ভব।

ক্রেতাদের সাথে দীর্ঘ্যস্থায়ী সম্পর্ক তৈরী করতে অপ্ট-ইন ফর্মের বিকল্প নাই যা আপনি একটা ওয়েবসাইটের মাধ্যমে পেতে পারেন।

ওয়েবসাইটগুলি সম্পর্কে একটি ভুল ধারণাটি হ’ল তারা কেবল দেশীয় প্রতিষ্ঠান বা বিশ্বব্যাপী ক্রেতাদের জন্য। প্রকৃতপক্ষে, ওয়েবসাইটগুলি ক্ষুদ্র ও লোকাল ব্যবসায়ীদের জন্য আরও বেশি উপকারী।

তারা স্থানীয় ব্যবসায়ের জন্য স্থানীয় গ্রাহকদের সাথে সংযোগ স্থাপনের একটি দুর্দান্ত সুযোগ তৈরী করে। প্রকৃতপক্ষে, মার্কিন যুক্তরাষ্ট্রের আনুমানিক ৭০% পরিবার এখন পণ্য এবং পরিষেবাগুলির জন্য স্থানীয়ভাবে কেনাকাটা করার সময় ইন্টারনেট ব্যবহার করে। এই চল বাংলাদেশেও শুরু হচ্ছে।

অনুসন্ধান ইঞ্জিনগুলি স্থানীয় অনুসন্ধানকে অগ্রাধিকার দেয় এবং প্রায়শই অবস্থান অনুসারে ফলাফলগুলি র‍্যাঙ্ক করে যা স্থানীয় ব্যবসায়ের জন্য উপকারী। স্থানীয় অনুসন্ধানের সাথে, আপনি যদি “আমার কাছের জুতার দোকানগুলি” সন্ধান করেন, তখন গুগল আপনাকে নিউইয়র্কে কোনও নাম-ব্র্যান্ডের ফলাফল দিবে না বরং এটি আপনাকে কাছের জুতার দোকানগুলির তালিকা প্রদর্শন করতে স্থানীয় অনুসন্ধান ব্যবহার করবে। সর্বাধিক প্রভাব (বড় ব্র্যান্ডের মতো) দিয়ে ওয়েবসাইটগুলি দেখানোর পরিবর্তে এটি অনুসন্ধানের সাথে সম্পর্কিত প্রাসঙ্গিক, স্থানীয় ব্যবসা দেখায়। এই প্রক্রিয়াটি “ব্যবসায়িক জুতার দোকান” এর জন্য স্থানীয় অনুসন্ধান হিসাবে ছোট ব্যবসায়গুলিকে দাঁড়াতে সহায়তা করে কেবল বড়, জাতীয় ব্র্যান্ডগুলি দেখায় না; এটি অনুসন্ধানকারীদের কাছাকাছি থাকা স্থানীয় ব্যবসাও প্রদর্শন করবে।

গুগলের স্থানীয় অনুসন্ধানে দেখানোর জন্য আপনার ওয়েবসাইট থাকা জরুরী।

স্থানীয় অনুসন্ধানে আপনার ছোট ব্যবসাকে দেখানোর জন্য গুগলে বিশেষ পদক্ষেপগুলি রয়েছে:

  • একটি Google আমার ব্যবসা পৃষ্ঠা তৈরি করুন এবং আপনার ওয়েবসাইট যুক্ত করুন।
  • আপনার ব্যবসাকে ব্যবসায়িক ডিরেক্টরিতে যুক্ত করুন এবং আপনার ওয়েবসাইট যুক্ত করুন।
  • আপনার ন্যাপ পুরো ওয়েব জুড়ে সুসংগত আছে তা নিশ্চিত করুন।
  • আপনার ওয়েবসাইটের ফুটারে আপনার ব্যবসায়ের ঠিকানা যুক্ত করুন।

এটি বেশ পরিষ্কার – একটি স্থানীয় উপস্থিতি এমনকি স্থানীয়ভাবে লেনদেনকারী ছোট ব্যবসায়ের জন্যও এখানে বড় সুবিধা রয়েছে। আপনি যেখানেই থাকুন না কেন, আপনি গ্রাহকদের মধ্যে আকর্ষণীয় একটি কার্যকর ওয়েবসাইট দিয়ে শুরু করতে পারেন।

আপনার ব্যবসায়ের জন্য ছোট্ট একটি ওয়েবসাইট আপনার ব্র্যান্ডটি কে বৈধ, গুরুত্বপূর্ণ ও বিশ্বাসযোগ্য রূপে দেখায়। গ্রাহকদের আপনার ব্র্যান্ডটি কে খুঁজে নিতে বা আপনার গ্রাহক খুঁজতে ওয়েবসাইট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

ব্যবসা হিসাবে বিশ্বাসযোগ্যতা হারাতে প্রধানতম বিষয় হচ্ছে সার্চ ইঞ্জিনগুলিতে বিশেষ করে গুগলে আপনার ওয়েবসাইটটি প্রদর্শিত না হওয়া।

আপনি যদি মৌখিক বিপননে অনেক দক্ষ হন তাহলে এটা ধরে নেয়া যায় যে আপনি রেফারেল ধরনের বিপননে প্রচুর ক্লায়েন্ট হারাচ্ছেন। ভালো গ্রাহকরা আপনার ব্যবসায়ের বিষয়ে অনলাইনে তাদের মতামত দেয়। এতে তাদের বন্ধুরাও আপনার ব্যবসা সম্পর্কে জানতে পারে। এভাবে একের থেকে দশ, দশের থেকে একশ নতুন গ্রাহক তৈরীর সুযোগ সৃষ্টি হয়।

বিশ্বাসযোগ্যতা তৈরি করতে ওয়েবসাইট একটি জরুরী বিষয় এবং এতে যে সমস্ত উপাদান অন্তর্ভুক্ত করা দরকার তা নিম্নরূপঃ

প্রতিষ্ঠানের অরিজিনাল ছবিসমূহঃ ওয়েবসাইটটি স্টক ইমেজগুলি দ্বারা পূরণ করার পরিবর্তে আপনার ব্যবসা প্রতিষ্ঠানের ছবি, কর্মী, পণ্য এবং পরিষেবাদির মূল ছবি দিতে চেষ্টা করুন। আপনার কাজের মান এবং গুণাগুণ প্রদর্শন করতে ছবিগুলি ব্যবহার করুন।

প্রশংসাপত্র সমূহঃ গ্রাহকদের ছবিসহ তাদের কাছ থেকে পর্যালোচনা এবং বিবৃতি সংগ্রহ করুন এবং পর্যালোচনাকারীর ফটো সহ তা নিজের ওয়েবসাইটে পোস্ট করুন।

ক্লায়েন্টদের লোগোঃ আপনি যদি বিজনেস-টু-বিজনেস টাইপের ব্যবসা করেন তবে ক্লায়েন্টদের আপনার সাথে কাজ করার ছবিগুলি অন্যান্য ক্লায়েন্টদের সাথে শেয়ার করুন। আপনি যে ক্লায়েন্টদের সাথে কাজ করেছেন বা সহায়তা করেছেন তাদের লোগো আপনার সাইটে অন্তর্ভুক্ত করুন।

অনুমোদিত সংস্থাগুলির লোগোঃ এছাড়াও অনুমোদিত, বিশ্বাসযোগ্য সংস্থাগুলি বা সংযুক্তির লোগো অন্তর্ভুক্ত করুন। আপনি অংশীদার হয়েছেন এমন শিল্প সংস্থাগুলির লোগো বা এর সদস্য হিসাবে প্রদর্শন করুন।

এসএসএল শংসাপত্র এবং সুরক্ষা লোগো: আপনার ওয়েবসাইটে সুরক্ষার অতিরিক্ত স্তর যুক্ত করতে আপনার সাইটে একটি এসএসএল শংসাপত্র যুক্ত করুন যাতে গ্রাহকরা নিরাপদে ব্যক্তিগত এবং আর্থিক বিবরণ শেয়ার করতে পারেন। এছাড়াও, গ্রাহকরা সংবেদনশীল বিবরণ প্রবেশ করায় তারা আপনার সাইটে বিশ্বাস করতে আপনার সাইটে তথ্য সুরক্ষার জন্য আপনি যে ধরণের সুরক্ষা সফটওয়্যার ব্যবহার করেন সেগুলির জন্য লোগো প্রদর্শন করুন।

সক্রিয় সামাজিক মিডিয়া প্রোফাইলগুলির লিঙ্কসমূহঃ আপনার সক্রিয় সামাজিক প্রোফাইলগুলির লিঙ্কসমূহ অন্তর্ভুক্ত করুন যাতে ভিজিটর রা আপনার অন্যান্য প্ল্যাটফর্মগুলিতে আরও বিশ্বাসযোগ্য, সক্রিয় এবং নিযুক্ত কোম্পানী হিসাবে প্রমাণ পায়।

তথ্যবহুল ব্লগঃ গ্রাহকদের এবং ক্লায়েন্টদের আপনার কোম্পানির উপর আস্থা রাখতে, তথ্যমূলক ব্লগ পোস্ট লিখে আপনি কী জানেন তা তাদের দেখান। আপনার জ্ঞান শেয়ার করে নেওয়া আপনার গ্রাহকদের সহায়তা করে, তাদেরকে আপনার ওয়েবসাইট দেখার জন্য একটি কারণ দেয় এবং এগুলি আপনাকে আপনার ব্যবসায়ে সহায়ক হিসাবে কাজ করে।

শর্তাদি এবং শর্তাদি পৃষ্ঠাঃ আপনার সাইটের নীচের অংশে শর্তাদি, অস্বীকৃতি এবং গোপনীয়তা নীতি সম্পর্কীত পৃষ্ঠার লিঙ্ক অন্তর্ভুক্ত রয়েছে তা নিশ্চিত করুন। এই পৃষ্ঠাগুলি আপনার ব্র্যান্ড এবং সাইট দর্শকদের মধ্যে একটি চুক্তি হিসাবে কাজ করে এবং ভিজিটর/ ক্রেতাদের তথ্যের সাথে কী করা হবে এবং কীভাবে আপনার সাইটটি ব্যবহার করা উচিত সে সম্পর্কে তাদের জানতে সাহায্য করে।

সম্পর্কিত: আপনার পরিষেবার শর্তাদি এবং গোপনীয়তা নীতি পৃষ্ঠাগুলির জন্য টিপস
ওয়েবসাইট উপাদান যা বিশ্বাসযোগ্যতা ভঙ্গ করে

আপনার ব্যবসায়ের ওয়েবসাইটটিকে আপ টু ডেট রাখার জন্য কাজ করুন এবং গ্রাহকরা আপনার ওয়েবসাইটে নেগেটিভ রিভিউ যাতে না দিতে পারে, আপনার ব্যবসায় যাতে আস্থা না হারায় সেজন্য ব্যবসাটি সঠিকভাবে পরিচালিত হচ্ছে কিনা লক্ষ্য রাখুন।

আপনি যখন নিজেই নিজের ওয়েবসাইট চালান তখন আপনার দুইটি বিষয়ের উপর নিয়ন্ত্রণ থাকে, এক – আপনার তৈরিকৃত কনটেন্ট এবং দুই – আপনি যে প্লাটফর্ম মেইন্টেইন করেন। এই মালিকানা আপনাকে দুটি বড় সুবিধা দেয়।

আপনি আপনার ব্র্যান্ড স্টোরি এবং ব্যবসায়ের তথ্য নিয়ন্ত্রণ করতে পারেন

আপনার ব্যবসা যদি আপনার ওয়েব উপস্থিতির জন্য কোনও তৃতীয় পক্ষের প্ল্যাটফর্মের উপর নির্ভর করে তবে আপনি তাদের করুণায় রয়েছেন।

আপনি যখন নিজেই নিজের সাইট তৈরি করেন, আপনার ব্যবসায় সম্পর্কে আপনার শ্রোতাদের চিন্তা ধারা আপনি নিয়ন্ত্রণ করতে পারেন।

আপনি আপনার ব্র্যান্ড স্টোরি নিয়ন্ত্রণ করেন এবং নিশ্চিত করতে পারেন যে আপনার ব্যবসায়ের বিষয়ে সঠিক তথ্য গ্রাহকদের কাছে উপস্থাপন করা হচ্ছে।

আপনি আপনার প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণ করুন

নিজের প্রতিষ্ঠানের জন্য ওয়েবসাইট তৈরী করা বাদ দিয়ে কিছু ব্যবসা অন্য প্লাটফর্মের উপর নির্ভর করে যেমনঃ ফেসবুক, মিডিয়াম বা ইউটিউব ইত্যাদি। তারা মনে করে যে তাদের নিজস্ব প্ল্যাটফর্ম না থাকলেও এসমস্ত প্লাটফর্মের মাধ্যমে একই সুবিধা পেতে পারে। তবে এটি তাদের একটি বড় ভুল ভাবনা হতে পারে।

যখন আপনি তৃতীয় পক্ষের প্ল্যাটফর্মে আপনার ব্র্যান্ডটি তৈরি করেন তখন আপনি তাদের প্ল্যাটফর্মে কিন্তু লক হয়ে যাচ্ছেন। তারা আপনার প্ল্যাটফর্মের মালিক, আপনি কিন্তু নেই। তারাই আপনার ব্যবসাকে নিয়ন্ত্রণ করবে।

সুতরাং যদি তারা তাদের নির্দেশিকা পরিবর্তন করে, শাট ডাউন করে বা সিদ্ধান্ত নেয় যে তারা অন্য কোনও কারণে তাদের প্ল্যাটফর্মে আপনাকে চান না – তারা আপনাকে ঐ প্লাটফর্ম থেকে বের করে দিতে পারে। আপনার নিজস্ব ব্যবসাটি এই একটি কারণে বন্ধ হয়ে যেতে পারে।

আপনি যখন নিজেরাই একটি ব্যবসায়ের ওয়েবসাইট তৈরি করেন, এর নিয়ন্ত্রণ কিন্তু আপনার হাতে থাকে। অন্য কোনও ব্র্যান্ড আপনার তথ্য বা আপনার প্ল্যাটফর্ম নিয়ন্ত্রণ করে না। এটাই নিজের ওয়েবসাইট থাকার সুবিধা।

অনেক ব্যবসায়ের মালিক তৃতীয় পক্ষের প্ল্যাটফর্ম ব্যবহারের উপর নির্ভর করে অথবা, তাদের নিজস্ব ওয়েবসাইট সেট আপ করা এড়িয়ে যেতে চায় কারণ তারা মনে করে যে এটি জটিল বা ব্যয়বহুল।

তবে ওয়েবসাইট তৈরি করা এবং রক্ষণাবেক্ষণ করা আগের চেয়ে অনেক সহজ এবং সস্তা। এমনকি আপনি প্রযুক্তি-বুদ্ধিমান বা সৃজনশীল না হলেও, আপনি দ্রুত একটি ওয়েবসাইট তৈরি করতে এখন সাধারণ ওয়েব প্রকাশনা সরঞ্জাম ব্যবহার করতে পারেন।

যদি আপনি কোনও ওয়েবসাইট তৈরি করা বন্ধ করে দিতে চাচ্ছেন তবে আপনি আপনার ব্যবসায়ের ক্ষতি করছেন। এটি শুরু করুন এখনি! এটি আপনাকে অবশ্যই আরো এক ধাপ এগিয়ে নিতে সাহায্য করবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *